ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

ঈদের দ্বিতীয় দিনে পর্যটকে মুখর কুয়াকাটা সমুদ্র সৈকত! |

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:২৮, ১৩ এপ্রিল ২০২৪  

ঈদের দ্বিতীয় দিনে পর্যটকে মুখর কুয়াকাটা সমুদ্র সৈকত! |

ঈদের দ্বিতীয় দিনে পর্যটকে মুখর কুয়াকাটা সমুদ্র সৈকত! |

ঈদ মানে আনন্দ, ঈদ মানে খুশি। ঈদের খুশিতে আনন্দ উদযাপনের জন্য কুয়াকাটা সমুদ্র সৈকতে ছুটে এসেছে শিশু কিশোরসহ নানা বয়সী হাজারো পর্যটক। ঈদের প্রথমদিন পর্যটক কিছুটা কম থাকলেও দ্বিতীয় দিন থেকে ঢল নেমেছে সমুদ্র সৈকতে। ব্যবসায়ীরা জানিয়েছেন আগামী ১ সপ্তাহ ধরে এমন ভিড় থাকবে। আগত পর্যটকরা দিনভর সমুদ্রে গোসল করাসহ নানা রকম হই হুল্লোড়ে মেতে থাকেন। বড়দের পাশাপাশি শিশুদের আনন্দ উন্মাদনা যেন ভিন্ন মাত্রা যোগ করে।  

কেউ ঘোড়ায় চড়ে সৈকতে ঘুরে বেড়ান, কেউবা বেঞ্চিতে বসে উপভোগ করেন সমুদ্র ও সমুদ্রে আছড়ে পড়া ঢেউ। কেউ আবার সেলফি তুলে কিংবা ক্যামেরাবন্দী করে রাখেন নানা স্মৃতিময় মুহূর্ত। 

একদিকে ঈদ, অন্যদিকে পহেলা বৈশাখ। তাই বাড়তি ছুটি পেয়েছেন দর্শনার্থীরা। এই বাড়তি ছুটি কাটাতে পরিবার পরিজন, বন্ধু বান্ধব নিয়ে সমুদ্রের মুক্ত হাওয়ায় ঘুরে বেড়াতে এবার কুয়াকাটাকেই বেছে নিয়েছে বেশিরভাগ ভ্রমণ প্রিয় মানুষ। কেনাকাটার পাশাপাশি ঘুরে বেড়াচ্ছেন কুয়াকাটার দর্শনীয় স্থানগুলো। আগত হাজার হাজার পর্যটকদের নিরাপত্তা নিশ্চিতে পুরো সৈকত এলাকা নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। 

কুয়াকাটা সমুদ্র সৈকতে আগত পর্যটক দর্শনার্থীরা জানিয়েছেন, কুয়াকাটা সমুদ্র সৈকত পরিচ্ছন্ন ও নিরাপদ সৈকত। এখানকার পরিবেশ প্রতিবেশ আগের চেয়ে আরও সুন্দর হয়েছে। যতই দিন যাচ্ছে সাগরকণ্যার রূপ লাবণ্য যেন আরও বৃদ্ধি পাচ্ছে। সূর্যোদয় সূর্যাস্তের মতো বিরল দৃশ্য দেখে তারা অভিভূত। নিরাপত্তা ও আতিথেয়তায় খুশি পর্যটকরা।   

পবিত্র ঈদুল ফিতর ও পহেলা বৈশাখ উপলক্ষে আগত পর্যটকদের নিরাপত্তা নিশ্চিতে তৎপর রয়েছে টুরিস্ট পুলিশ। সিসি ক্যামেরা দিয়ে নিয়ন্ত্রণ করা হচ্ছে সৈকত এলাকা। দর্শনীয় স্পটগুলোতে নিরাপত্তা চৌকি বসানোর পাশাপাশি সাদা পোশাকেও নজরদারি রয়েছে টুরিস্ট পুলিশের। 

বিগত বছরের চেয়ে এই ঈদে পর্যটকরা নির্বিঘ্নে ঘোরাঘুরি এবং আনন্দ উপভোগ করতে পারছেন। খাবার হোটেল, আবাসিক হোটেল থেকে শুরু করে সবকিছুতেই আগের চেয়ে শৃঙ্খলা ফিরে এসেছে। পাশাপাশি ফায়ার সার্ভিসের কর্মীরাও সেবা দিয়ে আসছে। চল্লিশ জন স্কাউটের রেসকিউ টিম পর্যটক সেবায় স্বেচ্ছায় সেবা দিয়ে আসছে।  

 

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়